۶ آذر ۱۴۰۱ |۳ جمادی‌الاول ۱۴۴۴ | Nov 27, 2022
ইরাকের পরিস্থিতি আবারো খারাপ
ইরাকের পরিস্থিতি আবারো খারাপ

হাওজা / ইরাকি সেনাবাহিনীর সাথে সম্পৃক্ত মিডিয়া গ্রুপ "সিকিউরিটি মিডিয়া সেল" জানিয়েছে যে বাগদাদের গ্রিন জোনে চারটি রকেট ছোড়া হয়েছে। মিডিয়া গ্রুপ ঘোষণা করেছে যে রকেট নিক্ষেপের পর একজন কর্মকর্তা এবং তিনজন নন-কমিশন অফিসার আহত হয়েছেন এবং এই এলাকায় সংসদ সদস্যের একটি গাড়ি ও একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, বুধবার সকালে ইরাকের বাগদাদে সদর গ্রুপের সমর্থকরা রাজধানীর গ্রিন জোনের সামনে জড়ো হয়, যারা সন্ধ্যায় সংসদ অধিবেশনের শুরুতে বাগদাদের এই এলাকায় প্রবেশের চেষ্টা করেছিল যেখানে তারা নিরাপত্তা বাহিনীর প্রতিরোধের সম্মুখীন হয়, এর পরে সদর গোষ্ঠীর সমর্থক এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ হয় যাতে এখনও পর্যন্ত ১৩৩ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ১২২ জন পুলিশ কর্মী এবং ১১ জন বেসামরিক নাগরিক ৪ সিনিয়র পুলিশ অফিসার।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার রাত থেকেই বাগদাদের গ্রিন জোনের আশেপাশের এলাকায় জড়ো হতে শুরু করে সদর উপদলের সমর্থকরা। নিরাপত্তা বাহিনী তাহরির স্কয়ারের দিকে যাওয়ার সমস্ত রাস্তা বন্ধ করে দেয়।

সংসদীয় অধিবেশন শুরু উপলক্ষে বাগদাদের গ্রিন জোনের আশপাশের এলাকায় নিরাপত্তা বাহিনী ও দাঙ্গাবাজদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে।

অন্যদিকে, ওয়াকিবহাল সূত্র জানিয়েছে, এ পর্যন্ত বাগদাদের গ্রিন জোনে ৪টি রকেট পড়েছে।

ফারস নিউজ এজেন্সির বরাত দিয়ে ইরাকি সামরিক-অনুষঙ্গী মিডিয়া গ্রুপ "সিকিউরিটি মিডিয়া সেল" জানিয়েছে যে বাগদাদের গ্রিন জোনে চারটি রকেট ছোড়া হয়েছে।

মিডিয়া গ্রুপ ঘোষণা করেছে যে রকেট নিক্ষেপের পর একজন কর্মকর্তা এবং তিনজন অফিসার আহত হয়েছেন আর এ এলাকায় সংসদ সদস্যের একটি গাড়ি ও একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে একটি রকেট পার্লামেন্ট চত্বরে পড়েছে বলে জানা গেছে, তবে এসব রকেট হামলার দায় এখনো কোনো পক্ষ স্বীকার করেনি।

تبصرہ ارسال

You are replying to: .
6 + 1 =