۵ تیر ۱۴۰۳ |۱۸ ذیحجهٔ ۱۴۴۵ | Jun 25, 2024
মেটার নিয়ন্ত্রক সংস্থাটি সেন্সরশিপ কোম্পানির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ফিলিস্তিনি পোস্টগুলিকে লক্ষ্য করে সেন্সরশিপ প্রকাশ করেছে।
মেটার নিয়ন্ত্রক সংস্থাটি সেন্সরশিপ কোম্পানির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ফিলিস্তিনি পোস্টগুলিকে লক্ষ্য করে সেন্সরশিপ প্রকাশ করেছে।

হাওজা / মেটার নিয়ন্ত্রক সংস্থাটি সেন্সরশিপ কোম্পানির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ফিলিস্তিনি পোস্টগুলিকে লক্ষ্য করে সেন্সরশিপ প্রকাশ করেছে।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, মেটা রেগুলেটরি বোর্ড, যা মেটা প্ল্যাটফর্ম সংস্থা (ফেসবুক এবং ইনস্টাগ্রামের ব্যাকিফিকেশন সংস্থা) ঘোষণা করেছে যে উভয় সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম ফিলিস্তিনি এবং ফিলিস্তিনি সমর্থকদের সেন্সর করেছে।

নাকাত দাদ, মেটার সুপারভাইজরি বোর্ডের একজন সদস্য যিনি প্রতিষ্ঠার পর থেকে কোম্পানির সাথে ছিলেন, বলেছেন যে মেটা তাদের অ্যাক্সেস সীমিত করে ফিলিস্তিনপন্থী পোস্টগুলির দৃশ্যমানতা হ্রাস করেছে।

তিনি বলেছেন যে এই বিষয়ে সুস্পষ্ট নীতি ও স্বচ্ছতার অভাব বিভ্রান্তির দিকে পরিচালিত করেছে।

মেটা অতীতে মানবাধিকার সংস্থা এবং ভোক্তাদের কাছ থেকে সমালোচনার সম্মুখীন হয়েছে এবং কোম্পানির মধ্যে অসন্তোষ সৃষ্টি করেছে।

এটি লক্ষণীয় যে গত সপ্তাহে মেটা কর্মচারীরা ফিলিস্তিনি সমর্থকদের সেন্সরশিপ নির্মূল করার দাবি করেছিলেন।

এর আগে ২০২১ এবং ২০২৩ সালে, হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদনে ফেসবুক এবং ইনস্টাগ্রামকে সেন্সরশিপের অভিযোগ করা হয়েছিল, যা মেটা-কন্টেন্ট নীতিগুলির অসঙ্গতির কারণে ফিলিস্তিনিপন্থী পোস্টগুলির বিষয়বস্তু অপসারণ এবং সেন্সরশিপের ঘটনাগুলি প্রদর্শন করেছে৷

প্রতিবেদনে এমন ঘটনা প্রকাশ করা হয়েছে যেখানে ফিলিস্তিনি এবং তাদের সমর্থকদের পোস্ট, মানবাধিকার লঙ্ঘনের ডকুমেন্টেশন সহ, ফেসবুক এবং ইনস্টাগ্রামে অন্যান্য ব্যবহারকারীদের কাছ থেকে লুকানো ছিল।

تبصرہ ارسال

You are replying to: .