۱۷ آذر ۱۴۰۱ |۱۴ جمادی‌الاول ۱۴۴۴ | Dec 8, 2022
সৈয়দ ইব্রাহিম রাঈসী
সৈয়দ ইব্রাহিম রাঈসী

হাওজা / সৈয়দ ইব্রাহিম রাঈসী ইরানের ১৩ তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য সর্বোচ্চ নেতার কাছ থেকে মেন্ডেট অর্জন করবেন।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী তার দেশের নব নির্বাচিত প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রাঈসীকে জাতির সামনে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবেন।

অভিষেক অনুষ্ঠানে সৈয়দ ইব্রাহিম রাঈসী ইরানের ১৩ তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য সর্বোচ্চ নেতার কাছ থেকে মেন্ডেট অর্জন করবেন। অনুষ্ঠানে ইরানের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়া, অনুষ্ঠানে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে গত ১৮ জুন অনুষ্ঠিত ১৩তম প্রেসিডেন্ট নির্বাচনের সার্বিক প্রতিবেদন প্রকাশ করবেন। এরপর তিনি ইব্রাহিম রাঈসীর প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার বিষয়ে সর্বোচ্চ নেতার ডিক্রি পড়ে শুনাবেন। অনুষ্ঠানে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ী এবং নব নির্বাচিত প্রেসিডেন্ট ইব্রাহিম রাঈসী ভাষণ দেবেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইয়্যেদ ইবরাহিম রাঈসী আগামী ৫ আগস্ট শপথ নেবেন। এ উপলক্ষে আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে যোগ দেবেন অনেক দেশের প্রেসিডেন্ট এবং মন্ত্রী পর্যায়ের অতিথি। ইরানের জাতীয় সংসদ ভবনে এই শপথ অনুষ্ঠান পরিচালিত হবে।

গত ১৮ জুন ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাইয়্যেদ ইব্রাহিম রাঈসী শতকরা ৬২ ভাগ ভোট পেয়ে ভূমিধস বিজয় লাভ করেন। তিনি প্রেসিডেন্ট হাসান রুহানির স্থলাভিষিক্ত হবেন এবং ইরানের অষ্টম প্রেসিডেন্ট হিসেবে আগামী চার বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

تبصرہ ارسال

You are replying to: .
2 + 7 =