۵ تیر ۱۴۰۱ |۲۶ ذیقعدهٔ ۱۴۴۳ | Jun 26, 2022
আয়াতুল্লাহ সৈয়দ মোহাম্মদ সাঈদী
আয়াতুল্লাহ সৈয়দ মোহাম্মদ সাঈদী

হাওজা / হযরত ফাতিমা মাসুমা (সা.)-এর মতাওয়াল্লি আয়াতুল্লাহ সৈয়দ মোহাম্মদ সাঈদী বলেছেন: অন্যান্য ধর্ম ও সম্প্রদায়ের মোকাবিলা করার সময় আমাদের উচিত আহলে বাইত (সা.)-এর জীবনি এবং তাদের আদব-কায়দা অনুসরণ করা।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, হযরত ইমাম জাফর সাদিক (আ.) সুন্নিদের মুখোমুখি হলে তাদের সম্মান করতেন এবং তাদের নামাজে অংশ নিতেন এবং মৃতদের জানাজায় শরিক হতেন এবং অসুস্থদের দেখতে যেতেন।

হযরত ফাতেমা মাসুমা (আ.)-এর মাজারের ট্রাস্টি আয়াতুল্লাহ সৈয়দ মোহাম্মদ সাঈদী ইরানের কুর্দিস্তান প্রদেশের বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে বৈঠক করেন।

তিনি ইরানের ইসলামী প্রজাতন্ত্র গঠনে বিভিন্ন জাতিগোষ্ঠী ও ধর্মের ভূমিকা এবং মরহুম ইমাম খোমেনী (রহ.) ও ইসলামী বিপ্লবের লক্ষ্য ও ধারণা অর্জনে তাদের আত্মত্যাগের কথা উল্লেখ করেন: ইমাম খোমেনী (রহ.) আহলুল বাইত (আ.)-এর মাযহাব থেকে যা শিক্ষা পেয়েছিলেন তার ভিত্তিতে তিনি এমনভাবে কাজ করেছেন যাতে মানুষের ঐক্য বজায় থাকে।

হযরত ফাতেমা মাসুমা (রা.) এর মাজারের ট্রাস্টি বলেছেন: আমরা ইসলামী বিপ্লবের বিজয়কে কোনো বিশেষ ধারাকে দায়ী করতে পারি না কারণ তা হলে দেশের কিছু অংশ তাদের ধর্মের ভিত্তিতে অন্য পথ নিতে পারত কিন্তু তারা তা করেনি এবং তারা ঐক্যবদ্ধ হয়েছে।

ইমাম জাফর সাদিক (আ.) আহলে-সুন্নাহর সাথে সম্মানের সাথে আচরণ করতেন এবং তাদের নামাজে এবং তাদের জানাজায় অংশ নিতেন এবং তাদের অসুস্থদের দেখতে যেতেন।

تبصرہ ارسال

You are replying to: .
3 + 0 =