۵ خرداد ۱۴۰۳ |۱۷ ذیقعدهٔ ۱۴۴۵ | May 25, 2024
সৈয়দ হাসান নাসরুল্লাহ
সৈয়দ হাসান নাসরুল্লাহ

হাওজা / লেবাননে হিজবুল্লাহর সেক্রেটারি জেনারেল সৈয়দ হাসান নাসরুল্লাহ জোর দিয়ে বলেছেন যে যখন ইয়েমেনি জনগণের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র এবং সৌদি আরবের আগ্রাসনের কথা আসে, তখন হিজবুল্লাহ স্পষ্টতই ইয়েমেনি জনগণ এবং আনসারুল্লাহর পক্ষে।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, লেবাননের হিজবুল্লাহর মহাসচিব সৈয়দ হাসান নাসরুল্লাহ তার বক্তৃতায় জোর দিয়ে বলেছেন যে ইয়েমেনের বিরুদ্ধে মার্কিন ও সৌদি আগ্রাসনে হিজবুল্লাহ কখনই মধ্যস্থতাকারী হিসেবে কাজ করবে না।

তিনি স্পষ্ট করে বলেছেন, ইয়েমেনের যুদ্ধে হিজবুল্লাহ মধ্যস্থতার ভূমিকা পালন করে না, কারণ আমরা ইয়েমেনি জনগণ এবং আনসারুল্লাহর পাশে আছি।

মধ্যস্থতাকারীকে সাধারণত উভয় পক্ষ থেকে ছাড় পেতে হয়, কিন্তু আনসারুল্লাহর কাছ থেকে কী ছাড় চাওয়া যায়?

তিনি আরও জোর দিয়ে বলেন যে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সাথে হিজবুল্লাহর সম্পর্ক আদৌ আদর্শিক বিষয়ের উপর ভিত্তি করে না। বরং, এই সম্পর্ক নিয়ন্ত্রণকারী কারণগুলি সম্পূর্ণরূপে রাজনৈতিক।

সৈয়দ হাসান নাসরুল্লাহ বলেন, সংযুক্ত আরব আমিরাতে গ্রেপ্তার হিজবুল্লাহর উপর রাজনৈতিক চাপের একটি হাতিয়ার এবং তাদের অবশ্যই মোকাবেলা করতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার আঞ্চলিক মিত্রদের সমর্থনে সৌদি আরব ইয়েমেনের প্রাক্তন রাষ্ট্রপতি "আব্দ রাব্বু মনসুর হাদি" সরকারকে ক্ষমতায় ফিরিয়ে দেওয়ার দাবি নিয়ে মার্চ ২০১৫ সালে ইয়েমেনে যুদ্ধ শুরু করে। এই যুদ্ধ কয়েক লক্ষ ইয়েমেনিকে হত্যা করেছে এবং আরও লক্ষ লক্ষ মানুষকে বাস্তুচ্যুত করেছে।

تبصرہ ارسال

You are replying to: .