۱۹ آذر ۱۴۰۱ |۱۶ جمادی‌الاول ۱۴۴۴ | Dec 10, 2022
ইমাম রেজা (আ.)-
ইমাম রেজা (আ.)-এর শাহাদাতের রাতে ঐতিহ্যবাহী খুতবা পাঠের আয়োজন

হাওজা / ইমাম রেজা (আ.)-এর শাহাদাতের রাতে ইমাম রেজা (আ.)-এর মাজারে খুতবার প্রাচীন ও ঐতিহ্যবাহী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়, যাতে সেবক ও জিয়ারতকারীরা অংশ নেন এবং শ্রদ্ধা জানান।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, হযরত আলী রেজা (আ.)-এর শাহাদাত উপলক্ষে ইসলামিক কাউন্সিলের স্পিকার আয়াতুল্লাহ হুসাইনি বুশেহরি, মাশহাদের ইমাম জুমা আয়াতুল্লাহ আলমুল-হোদা, ঐতিহ্যবাহী খুতবা পাঠ অনুষ্ঠানটি আস্তান কুদস রিজভীর অভিভাবক ও ডেপুটি, স্বাস্থ্যমন্ত্রী, প্রজাতন্ত্রের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং অন্যান্য জাতীয় ও সামরিক কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে কোরআন মজিদের আয়াত তেলাওয়াতের পর ইরানের ধর্মীয় কবি ওয়ালীউল্লাহ কালামী তার কবিতা পেশ করেন। এবং এর পর ইমাম রেজা (আ.)-এর মাজারের রক্ষক হুজ্জাতুল ইসলাম আহমদ রিজভী একটি সংক্ষিপ্ত বক্তৃতা দেন।

অনুষ্ঠানের ধারাবাহিকতায় সৈয়দ মেহেদী মীরদামাদ ভক্তিমূলক মোনাজাত করেন এবং পরে হজ আলী মালাইকার শোক পাঠ করেন এবং প্রথা অনুযায়ী মোমবাতি প্রজ্জ্বলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানের শেষ অংশ ছিল হজরত আলী রেজা (আ.)-এর শাহাদাতের রাতে খুতবা যা পাঠ করেন মুহাম্মদ মোহাদী নিয়া। খুতবায় যখন অষ্টম ইমামের নাম উল্লেখ করা হয়, তখন সবাই তাদের বুকে হাত দিয়ে সোনার গম্বুজের দিকে মুখ করে দাঁড়িয়েছিল এবং তাদের চোখে অশ্রু নিয়ে শ্রদ্ধা জানায়।

تبصرہ ارسال

You are replying to: .
1 + 17 =