۱۵ آذر ۱۴۰۱ |۱۲ جمادی‌الاول ۱۴۴۴ | Dec 6, 2022
সৈয়দ হাসান নাসরুল্লাহ
সৈয়দ হাসান নাসরুল্লাহ

হাওজা / হিজবুল্লাহ লেবাননের মহাসচিব সৈয়দ হাসান নাসরুল্লাহ বলেছেন যে লেবাননের নিরাপত্তা, সম্মান ও মর্যাদা জাতিসংঘের কাছে নয়, প্রতিরোধের।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, হিজবুল্লাহ লেবাননের মহাসচিব লেবাননের একজন শিয়া আলেম মরহুম আল্লামা সৈয়দ মুহাম্মদ আলী আমিনের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

এই ভাষণটি এমন পরিস্থিতিতে দেওয়া হয়েছে যেখানে লেবাননে মার্কিন রাষ্ট্রদূত "ডোরোথি শিয়া" আজ লেবানন এবং ইহুদিবাদী সরকারের মধ্যে সমুদ্র সীমান্ত উত্তেজনা সমাধানের বিষয়ে লেবাননের রাষ্ট্রপতির কাছে ওয়াশিংটনের প্রস্তাবিত পরিকল্পনা পেশ করেছেন।এবং হিজবুল্লাহ এর আগে বলেছিল যে তারা মার্কিন প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছে এবং মার্কিন প্রতিক্রিয়া নির্ভর করবে যথাযথ ব্যবস্থা নেওয়ার উপর।

হিজবুল্লাহ লেবাননের মহাসচিব তার ভাষণে বলেন, তার ভাষণ দুটি অংশ নিয়ে গঠিত হবে, প্রথম অংশে তিনি আল্লামা সৈয়দ মুহাম্মদ আলী আমিনের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন এবং দ্বিতীয় অংশে তিনি লেবানন ও অঞ্চলের বর্তমান সমস্যা তুলে ধরবেন।

তার ভাষণে তিনি ফিলিস্তিন ইস্যুতে আল্লামা সৈয়দ আমিনের সমর্থনের কথা উল্লেখ করেন এবং যোগ করেন যে এই মৃত আলেম তাকফিরি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ের পক্ষে ছিলেন এবং তিনি এই কর্মের বিপদ ও পরিণতি বুঝতে পেরেছিলেন।

বক্তৃতার দ্বিতীয় অংশে সৈয়দ হাসান নাসরুল্লাহ লেবানন ও অঞ্চলের অভ্যন্তরীণ রাজনৈতিক সমস্যা তুলে ধরেন এবং প্রথমে লেবানন ও অধিকৃত ফিলিস্তিনের মধ্যকার সমুদ্রসীমা এবং লেবাননের তেল-গ্যাসের অধিকার নিয়ে আলোচনা করেন এবং বলেন যে বহু মাসের রাজনৈতিক সংগ্রামের পর এই সমস্যা সমাধান করা হবে।

মিডিয়ার লড়াইয়ের পরে আমরা লক্ষ্য করেছি যে মধ্যস্থতাকারী পক্ষ আমেরিকা এই বিষয়ে তাদের প্রস্তাবিত পাঠ্য উপস্থাপন করেছে।

তিনি বলেন, লেবানন সরকার তার স্বার্থ অনুযায়ী সঠিক সিদ্ধান্ত নিতে পারবে কিনা সে বিষয়ে আমার সবসময়ই সন্দেহ আছে।

আমরা এই ইস্যুতে গুরুত্বপূর্ণ দিনগুলি প্রত্যক্ষ করছি, আগামী দিনে লেবানন সরকারের অবস্থান নির্ধারণ করা হবে এবং আমরা আশা করি যে শেষ পর্যন্ত জিনিসগুলি ঠিক হবে এবং এটি লেবানন এবং লেবাননের জনগণের জন্য ভাল হবে।

হিজবুল্লাহ লেবাননের মহাসচিব যোগ করেছেন যে বিচার সফল হলে লেবাননের জন্য একটি নতুন এবং ভাল দৃষ্টিভঙ্গি উত্থাপিত হবে যা সহযোগিতা এবং জাতীয় ঐক্যের ফল।

تبصرہ ارسال

You are replying to: .
4 + 7 =