۱۳ آذر ۱۴۰۱ |۱۰ جمادی‌الاول ۱۴۴۴ | Dec 4, 2022
মাসুদ শাজরা
মাসুদ শাজরা

হাওজা / ইসলামিক হিউম্যান রাইটস অর্গানাইজেশনের প্রধান বলেছেন, গত রোববার লন্ডনে ইমাম হোসাইন (আ.) এর আরবাইনের শোক পালনকারী এবং ইসলামিক সেন্টার অব গ্রেট ব্রিটেনের ভবনে হামলা ধর্মীয় মূল্যবোধের প্রকাশ্য অবমাননা এবং ইসলামোফোবিয়ার স্পষ্ট লক্ষণ।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, ব্রিটেনের ইসলামিক হিউম্যান রাইটস অর্গানাইজেশনের প্রধান মাসুদ শাজরা বলেছেন যে গত রবিবার ইরান এবং বিপ্লব বিরোধীরা ইসলামি প্রজাতন্ত্র ইরানের দূতাবাসে হামলার চেষ্টা করেছিল।

তিনি বলেন যে এই উপাদানগুলি পুলিশের উপর পাথরও ছুড়েছিল, যার ফলস্বরূপ বেশ কয়েকজন ব্রিটিশ পুলিশ অফিসার আহত হয়েছিল এবং তাদের হাসপাতালে ভর্তি হতে হয়েছিল।

মাসুদ শাজরা এসব কর্মকাণ্ডকে ইসলামোফোবিয়ার প্রকাশ্য উদাহরণ হিসেবে অভিহিত করে বলেন, বিপ্লব ও ইরানের প্রতি বিদ্বেষী উপাদানগুলো লন্ডনের হাইড পার্কে হযরত ইমাম হোসাইন (আ.)-এর শোকপালনদের ওপরও হামলা চালিয়েছিল, যদিও এই মানুষগুলো এবং তাদের ধর্মীয় মিছিল থেকে কোন সংযোগ ছিল না।

এটি লক্ষণীয় যে মাহসা আমিনির মৃত্যুর অজুহাতে, ইসলামী প্রজাতন্ত্র ইরান এবং ইসলামী বিপ্লবের প্রতি বিদ্বেষী উপাদান লন্ডন, প্যারিস এবং অসলোতেও ইরানের দূতাবাসে প্রবেশের চেষ্টা করেছিল। আর এরই মধ্যে আহত হয়েছেন দূতাবাসের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ কর্মকর্তারা। হামলাকারীরা ভাংচুর ও সহিংস দাঙ্গার পর পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

تبصرہ ارسال

You are replying to: .
3 + 14 =