۱۰ بهمن ۱۴۰۱ |۸ رجب ۱۴۴۴ | Jan 30, 2023
আয়াতুল্লাহ মাকারেম শিরাজী
আয়াতুল্লাহ মাকারেম শিরাজী

হাওজা / বাজারের উপর সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকা উচিত। ডলারের দর বেড়ে যাওয়ায় বাজারের কিছু ব্যবসায়ী কম দামে কেনা জিনিসপত্রের দৈনিক দাম হিসেব করে বেশি দামে বিক্রি করে যা সত্যিই অন্যায়।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, হযরত আয়াতুল্লাহ মাকারেম শিরাজী ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্টের সহকারী ডক্টর মোখবারের সাথে বৈঠকে দেশের সমস্যা সমাধানে সরকারের প্রচেষ্টার দিকে ইঙ্গিত করে বলেন: জাতীয় মুদ্রার অবমূল্যায়ন এবং দ্রব্যমূল্য বৃদ্ধি জনগণের দুশ্চিন্তাকে বাড়িয়ে দিচ্ছে।

তিনি আরো বলেন: কিছু ব্যবসায়ী মুদ্রার দাম বৃদ্ধির কারণে অন্যায় ভাবে জিনিসের দর বাড়িয়ে দিচ্ছে একারণে বাজারের ওপর সরকারের পূর্ণ নিয়ন্ত্রণ থাকা উচিত।

ডলারের দর বেড়ে যাওয়ায় বাজারের কিছু ব্যবসায়ী কম দামে কেনা জিনিসপত্রের দৈনিক দাম হিসেব করে বেশি দামে বিক্রি করে যা সত্যিই অন্যায়।

আয়াতুল্লাহ মাকারেম শিরাজী আরো বলেন: সাম্প্রতিক ঘটনাবলীর সমস্যাগুলোর একটি অংশ কিছু ভুল সিদ্ধান্তের কারণে, কতিপয় ষড়যন্ত্রকারী বা প্রতারক লোক মানুষকে উস্কানি দিচ্ছে এবং নিরীহ মানুষের রক্ত ঝরাচ্ছে।যা গুরুত্ব সহকারে মোকাবেলা করা উচিত, অবশ্যই ইতিবাচক সমালোচনা শুনতে হবে এবং তা প্রকাশ করার ন্যায্য সুযোগ দিতে হবে।

হিজাবের সমস্যা প্রসঙ্গে আয়াতুল্লাহ মাকারেম শিরাজী বলেন: হিজাবের সমস্যার সমাধান করতে হবে ধর্মীয় ও সাংস্কৃতিক চেতনার সচেতনতার মাধ্যমে, চাপ দিয়ে নয়।

এই বৈঠক শেষে তিনি বলেন: দ্রুত, নির্ভরযোগ্য ও সময়োপযোগী সংবাদ সরবরাহ করা সরকারের অন্যতম অগ্রাধিকার হওয়া উচিত এবং এই খাতকে আরও শক্তিশালী করতে হবে।

উল্লেখ্য, এই বৈঠকের শুরুতে দেশের পরিস্থিতি ও সরকারের কর্মকাণ্ডের ওপর ভিত্তি করে একটি প্রতিবেদনও উপস্থাপন করেন।

تبصرہ ارسال

You are replying to: .
9 + 3 =