۱۰ بهمن ۱۴۰۱ |۸ رجب ۱۴۴۴ | Jan 30, 2023
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৬২ জনে পৌঁছেছে
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৬২ জনে পৌঁছেছে

হাওজা / ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা কমপক্ষে ১৬২ জনে পৌঁছেছে এবং ৭০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, সর্বশেষ প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা অবস্থিত ইন্দোনেশিয়ার দ্বীপ জাভাতে সোমবার ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১৬২ জনে দাঁড়িয়েছে এবং আরও ৭০০ জনেরও বেশি আহত।

"ইন্ডিপেনডেন্ট" পত্রিকার রিপোর্ট অনুযায়ী, "রিদওয়ান কামেল" পশ্চিম জাভার গভর্নর গতকাল ভূমিকম্পের সর্বশেষ পরিসংখ্যান ঘোষণা করেছেন এবং ঘোষণা করেছেন যে এই বিপর্যয়ের শিকার ছাড়াও আরও শতাধিক লোক আহত হয়েছে।

এই রিপোর্ট অনুযায়ী, হতাহতদের মধ্যে অনেক পাবলিক স্কুলের ছাত্র যারা ক্লাসরুমের ছাদ ধসে মারা গেছে।

এই প্রতিবেদন অনুসারে, ইন্দোনেশিয়ার হাসপাতালগুলি বর্তমানে জাভায় ভূমিকম্পে আহত ব্যক্তিদের দ্বারা পরিপূর্ণ, এবং এই ভূমিকম্পে মৃতের সংখ্যা বাড়তে পারে।

কামেল আরও জানিয়েছেন যে ১৩,০০০-এরও বেশি মানুষের বাড়ি ভূমিকম্পে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তাদের অস্থায়ী আশ্রয়কেন্দ্রে থাকতে হচ্ছে।

এই বিষয়ে, ইউরোনিউজ আরও জানিয়েছে যে জাভা দ্বীপে ৫.৬ মাত্রার ভূমিকম্পের পরে, কমপক্ষে ১৬২ জন প্রাণ হারিয়েছে এবং ৭০০ জনেরও বেশি আহত হয়েছে এবং রাস্তা অবরোধ এবং অক্ষমতার কারণে দ্রুত গতিতে দুর্ঘটনায় আহতদের উদ্ধারকারীদের প্রবেশাধিকার না দেওয়ায় এই দুর্ঘটনার শিকার বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

تبصرہ ارسال

You are replying to: .
2 + 12 =