۵ خرداد ۱۴۰۳ |۱۷ ذیقعدهٔ ۱۴۴۵ | May 25, 2024
ইয়েমেনে শান্তি চায় না নিরাপত্তা পরিষদ!
ইয়েমেনে শান্তি চায় না নিরাপত্তা পরিষদ!

হাওজা / ইয়েমেনের মানবাধিকার মন্ত্রণালয় ঘোষণা করেছে যে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, নিরপেক্ষ মধ্যস্থতাকারী হিসেবে, ইয়েমেনে শান্তি চায় না।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইয়েমেনের ন্যাশনাল স্যালভেশন সরকারের মানবাধিকার মন্ত্রণালয় এক বিবৃতিতে ঘোষণা করেছে যে ইয়েমেনের জনগণের বিরুদ্ধে আগ্রাসনের সময়, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ দ্বৈত মনোভাব গ্রহণ করে জঘন্য ভূমিকা পালন করেছে এবং ইয়েমেনি জনগণের বিরুদ্ধে অব্যাহত আগ্রাসনকে সমর্থন করে আসছে।

ইয়েমেনের ন্যাশনাল স্যালভেশন গভর্নমেন্টের মানবাধিকার মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ ইয়েমেনে কখনোই ইতিবাচক ভূমিকা পালন করেনি এবং সে কারণেই ইয়েমেনের জনগণের চোখে সবসময় ঘৃণার কারণ হয়েছে।

এই বিবৃতিতে বলা হয়েছে, ইয়েমেনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ সবসময় হানাদারদের পক্ষে ভূমিকা পালন করেছে এবং এই আন্তর্জাতিক সংস্থা ইয়েমেন ইস্যুতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের খেলনা হিসেবে কাজ করছে।

ইয়েমেনের ন্যাশনাল স্যালভেশন গভর্নমেন্টের মানবাধিকার মন্ত্রণালয় তার বিবৃতিতে ঘোষণা করেছে যে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সাম্প্রতিক এক বিবৃতিতে শান্তির প্রেক্ষাপটে ইয়েমেনি জাতির টেকসইতাকে প্রভাবিত করার জন্য তাদের প্রত্যাহার করতে বাধ্য করার চেষ্টা করেছে।

এটি উল্লেখযোগ্য যে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ তার সাম্প্রতিক বিবৃতিতে সৌদি আরবের নেতৃত্বাধীন সৌদি জোটের আগ্রাসনের কোনো উল্লেখ না করে ওমানের পাশাপাশি ইয়েমেনে শান্তি প্রতিষ্ঠার জন্য সৌদি আরবের প্রচেষ্টার প্রশংসা করেছে।

تبصرہ ارسال

You are replying to: .