۵ خرداد ۱۴۰۳ |۱۷ ذیقعدهٔ ۱۴۴۵ | May 25, 2024
পবিত্র কোরআন অবমাননার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইয়েমেনি আলেমরা
পবিত্র কোরআন অবমাননার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইয়েমেনি আলেমরা

হাওজা / আঞ্জুমান-ই-উলামা-ই-ইয়েমেন আবারও পবিত্র কুরআনের অবমাননার তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে এবং সুইডেনের রাষ্ট্রদূতদের বহিষ্কার এবং এই দেশকে বয়কট করার জন্য মুসলিমদের দাবি জানিয়েছে।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইয়েমেনি স্কলারদের অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বলেছে, দুর্ভাগ্যবশত সুইডিশ সরকার আবারো মতপ্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্রের নামে পবিত্র কোরআনের অবমাননা করেছে, তাই আমরা এই কাপুরুষোচিত ও অসহনীয় কাজের তীব্র নিন্দা জানাই।

ইয়েমেনের আলেমরা এই বিবৃতিতে আরও বলেছেন যে সুইডিশ এবং ইউরোপীয় দেশগুলিকে মুসলমানদের অনুভূতিতে আঘাত করে এমন লজ্জাজনক কাজ প্রতিরোধ নিশ্চিত করতে হবে।

এই বিবৃতিতে আঞ্জুমান-ই-উলামা-ই-ইয়েমেন সুইডিশ সরকারকে বয়কট এবং দেশ থেকে তাদের রাষ্ট্রদূতদের বহিষ্কার করার জন্য জাতিসংঘ ও মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে।

ইয়েমেনের আলেমরা শান্তিপূর্ণ প্রতিবাদ করে পবিত্র কোরআনের অবমাননার জবাব দেওয়ার জন্য সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইয়েমেনি উলামাদের সমিতি জোর দিয়ে বলেছে যে মুসলমানরা যদি সিদ্ধান্তমূলক এবং কার্যকর অবস্থান না নেয়, তাহলে পবিত্র কোরআন পোড়ানোর এই কাপুরুষোচিত কাজগুলো চলতেই থাকবে।আর কেউ যদি এ ব্যাপারে অবস্থান না নেয়, তাহলে সেও এই অপরাধে সমান অংশীদার হবে।

উল্লেখ্য, ঈদুল আজহার দিন সুইডেনের এক চরমপন্থী ব্যক্তি পুলিশ ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সহযোগিতায় মসজিদ থেকে পবিত্র কোরআন শরিফ বের করে আগুন ধরিয়ে দেয়।

تبصرہ ارسال

You are replying to: .