۱۳ اسفند ۱۴۰۲ |۲۲ شعبان ۱۴۴۵ | Mar 3, 2024
গোলাম আলী সাফাই বুশেহরী
গোলাম আলী সাফাই বুশেহরী

হাওজা / হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলিমিন সাফী বুশেহরি শিক্ষার্থীদের সাফল্যের কারণ সম্পর্কে আলোচনা করতে গিয়ে বলেছেন: জ্ঞান অর্জন এবং কঠোর পরিশ্রম করা এবং এ বিষয়ে মনোযোগ দেওয়া সাফল্যের কারণগুলির মধ্যে একটি।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইরানের বুশেহর প্রদেশে ইসলামী আইনবিদ গোলাম আলী সাফাই বুশেহরী ইমাম খোমেনী (রহ.) বুশেহর মাদ্রাসার নতুন শিক্ষাবর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে ইসলামের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন: আল্লাহ তায়ালা মানুষকে মানবিক পরিপূর্ণতায় পৌঁছানোর জন্য সৃষ্টি করেছেন এবং তাই তাকে হেদায়েতের মাধ্যম দিয়েছেন।

ইমাম জুমা বুশেহর বলেন: যদি কোন ব্যক্তি তার বুদ্ধি হারিয়ে ফেলে এবং একজন যুক্তিবাদী হতে চায়, তাহলে তার এমন একজনের প্রয়োজন যে তাকে যুক্তিবাদের দিকে পরিচালিত করবে।

ওয়াসিলা ও ওয়াসিতার এই ব্যবস্থা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যবস্থা যা মানুষকে আল্লাহর কাছে নিয়ে আসে এবং তারা হলেন নবী ও ইমামগণ এবং তারপর তৃতীয় পর্যায়ে আলেমরা হলেন যারা কুরআনের নির্দেশ অনুসারে কাজ করেন।

হুজ্জাতুল ইসলাম সাফাই বুশেহরি বলেছেন: আলেমরা হলেন ঐশী নির্দেশনার বহিঃপ্রকাশ, মাসুমদের জীবনের বর্ণনাকারী এবং ঐশী ধর্মের উপর শত্রুদের আক্রমণের বিরুদ্ধে রক্ষাকারী।

তিনি আরও বলেন: সৃষ্টি ব্যবস্থায় আলেমদের স্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মৌলিক। হেদায়েত ব্যবস্থায় আলেমদের ভূমিকা মানুষের জন্য ত্রাণকর্তা এবং তাকে পরিপূর্ণতায় নিয়ে আসা।

হুজ্জাতুল ইসলাম সাফাই বুশেহরি শিক্ষার্থীদের সাফল্যের কারণ সম্পর্কে আলোচনা করতে গিয়ে বলেন: জ্ঞান অর্জন এবং কঠোর পরিশ্রম করা এবং এ বিষয়ে আপনার পূর্ণ মনোযোগ দেওয়া সাফল্যের কারণগুলির মধ্যে একটি।

تبصرہ ارسال

You are replying to: .