۵ اسفند ۱۴۰۲ |۱۴ شعبان ۱۴۴۵ | Feb 24, 2024
বাশার আসাদ
বাশার আসাদ

হাওজা / সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে যুক্তরাষ্ট্রের উপস্থিতি এবং এসব এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির কথা উল্লেখ করে বলেছেন, সন্ত্রাসীদের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব রয়েছে।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, আসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ চীনা সিসিটিভি চ্যানেলে একটি সাক্ষাৎকার দিয়ে বলেছেন যে যুদ্ধ শেষ হয়নি এবং আমরা বর্তমানে যুদ্ধের মাঝামাঝি রয়েছি। কিন্তু ভৌগোলিক অবস্থান হিসেবে সিরিয়া বরাবরই হামলার পথ।

যাইহোক, সিরিয়ার জনগণ তাদের দেশ পুনর্গঠনের ক্ষমতা রাখে এবং যুদ্ধ শেষ হলে এবং অবরোধ শেষ হলে তারা তাদের দেশ পুনর্গঠন করবে।

বাশার আসাদ যোগ করেছেন যে সিরিয়ার উত্তর-পূর্ব অঞ্চল, যেটি সন্ত্রাসীদের দখলে, ঠিক সেই অঞ্চলটি যেখানে আমেরিকানদের নিয়ন্ত্রণ। তাই সমস্যা শুধু তেল চুরি নয়, সন্ত্রাসীদের সঙ্গে মুনাফা ভাগাভাগিও।

এই সমস্যা আরেকটি সমস্যার দিকে নিয়ে যায় এবং তা হলো আমেরিকা সন্ত্রাসীদের সহযোগী।

বাশার আসাদ অর্থনৈতিক পরিস্থিতির কারণে সিরিয়ার জনগণের জীবন-জীবিকার সমস্যার কথা উল্লেখ করে বলেন, পুনর্গঠন হলে সিরিয়ার ভবিষ্যৎ হবে অনেক উজ্জ্বল।যুদ্ধের আগে, সিরিয়ার প্রবৃদ্ধি ছিল সর্বোত্তম সাত শতাংশ, যা সীমিত ক্ষমতা সম্পন্ন একটি দেশের জন্য খুব বেশি বলে বিবেচিত হয়। তাই আমি পূর্ণ আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে যুদ্ধ বন্ধ করে দেশ পুনর্গঠনের মাধ্যমে সিরিয়া যুদ্ধের আগের চেয়ে অনেক ভালো হবে।

تبصرہ ارسال

You are replying to: .