۱ اردیبهشت ۱۴۰۳ |۱۱ شوال ۱۴۴۵ | Apr 20, 2024
মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সেনাবাহিনী হুথিদের আক্রমণ বন্ধ করতে ব্যর্থ
মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সেনাবাহিনী হুথিদের আক্রমণ বন্ধ করতে ব্যর্থ

হাওজা / মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) ও যুরার( যুক্তরাজ্য) সেনাবাহিনী হুথিদের স্থাপনাসমূহে অনেক হামলা করেও হুথিদের আক্রমণসমূহ বন্ধ করতে ব্যর্থ হয়েছে ! --- টাইমস অফ ইসরাইল এ কথা লিখেছে ।

রিপোর্ট: মুহাম্মদ মুনীর হুসাইন খান

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) ও যুরার( যুক্তরাজ্য) সেনাবাহিনী হুথিদের স্থাপনাসমূহে অনেক হামলা করেও হুথিদের আক্রমণসমূহ বন্ধ করতে ব্যর্থ হয়েছে ! --- টাইমস অফ ইসরাইল এ কথা লিখেছে ।

আর হুথিদের হামলায় বিশ্ব বাযারে তেলের দাম বৃদ্ধি পাচ্ছে।

টাইমস অফ ইসরাইলের আরেকটি খবর :

TV report: In letter to war cabinet, minister says none of the goals declared post-Oct. 7 has yet to be accomplished, and it’s ‘increasingly difficult’ to achieve them

By TOI STAFF

মন্ত্রিসভার কাছে প্রেরিত এক পত্রে মন্ত্রী আইযেনকোত বলেছেন: ৭ অক্টোবরের পরে ঘোষিত লক্ষ্য গুলোর কোন একটিও এখন পর্যন্ত অর্জিত হয় নি এবং সেগুলো অর্জন করা ক্রমবর্ধমান ভাবে কঠিন ।

তাহলে কী দাঁড়াল?

ইসরাইলী পত্রপত্রিকায় গাযায় হামাস ও ফিলিস্তিনী প্রতিরোধ আন্দোলনের বিরুদ্ধে যুদ্ধে ইসরাইল ৪ মাস গত হয়ে যাওয়ার পরেও যে তার ঘোষিত লক্ষ্যগুলোর কোন একটিও অর্জন করতে সফল হয় নি তা এক ইসরাইলী মন্ত্রী (যে সাবেক ইসরাইলী সেনা বাহিনী প্রধান ছিল ) নিজেই স্বীকার করেছে।

আর গাযা যুদ্ধে ইসরাইলের ব্যর্থতার মতোই মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) ও যুরা ( যুক্তরাজ্য) হুথিদের ওপর অনেক আক্রমণ ও হামলা করেও তাদেরকে বাবুল মান্দাব প্রণালী ও এডেন উপসাগরে ইসরাইলের সাথে সংশ্লিষ্ট জাহাজসমূহে হামলা করা থেকে বিরত রাখতে ব্যর্থ হয়েছে।

আর এ কারণে বিশ্ব বাযারে জ্বালানী তেলের দাম বাড়ছে ।

তাই সার্বিক ভাবে বলা যায় যে ইরানের নেতৃত্বে মিহওয়ার - ই মুকাওয়ামাহ ( প্রতিরোধ অক্ষ ) ইসরাইল, মাযুরা ( মার্কিন যুক্তরাষ্ট্র) , যুরার (যুক্তরাজ্য) বিরুদ্ধে ৪ মাসাধিককালের প্রতিরোধ যুদ্ধ ও জিহাদে এ পর্যন্ত সফল ও কামিয়াব এবং প্রতিপক্ষ ( ইসরাইল , মাযুরা : মার্কিন যুক্তরাষ্ট্র ও যুরা : যুক্তরাজ্য ) এ পর্যন্ত ব্যর্থ ও নাকাম হয়েছে।

আসলে মহান আল্লাহর ওপর ভরসা করে দৃঢ়তার সাথে শত্রুদের বিরুদ্ধে জিহাদ ও প্রতিরোধ সংগ্রাম করলে আল্লাহ পাক মুজাহিদ বান্দাদেরকে দুটো সর্বোত্তম বিষয়ের একটি ( ইহদাল্ হুসনায়াইন إحدی الحسنیین)দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। আর এ দুটি সর্বোত্তম বিষয় হচ্ছে : ১. শাহাদাত এবং ২.যুদ্ধে বিজয় ।

তাই ৭ অক্টোবরের তূফানুল আকসা অভিযান ও জিহাদ হচ্ছে হয় বিজয় নতুবা শাহাদাত

(ইন্নাহু তূফানুল আকসা ইম্মা নাসর আওয়িশতিশহাদ্

إنّه طوفان الأقصیٰ إمّا نصر أو استشهاد )

আর শাহাদাত ও বিজয় উভয়েই হচ্ছে সাফল্য ও কামিয়াবী। এমনকি মহান আল্লাহ পাক তাঁর প্রিয় মুজাহিদ বান্দাদেরকে উভয়টাও দিতে পারেন অর্থাৎ শাহাদাত ও বিজয় । মহান আল্লাহ তো কৃপণ নন । আর গাযা , লেবানন , ইরাক সিরিয়া ও ইয়ামানের বীর মুক্তিযোদ্ধা মুজাহিদদের ব্যাপারে যে স্বীয় প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন তা স্বয়ং ইসরাইলী পত্রিকাটির দুটো খবর থেকে স্পষ্ট প্রতীয়মান হয়ে যায় ।

تبصرہ ارسال

You are replying to: .