۵ تیر ۱۴۰۳ |۱۸ ذیحجهٔ ۱۴۴۵ | Jun 25, 2024
রাফাহ অভিযান অবিলম্বে বন্ধ করতে ইসরাইলকে নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)।
রাফাহ অভিযান অবিলম্বে বন্ধ করতে ইসরাইলকে নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)।

হাওজা / রাফাহ অভিযান অবিলম্বে বন্ধ করতে ইসরাইলকে নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, জাতিসংঘের সর্বোচ্চ আদালত ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিস (আইসিজে) গাজায় যুদ্ধবিরতির জন্য দক্ষিণ আফ্রিকার মামলার রায় দিয়েছে।

আইসিজে তার সিদ্ধান্তে বলেছে যে ইসরাইলকে অবিলম্বে সামরিক অভিযান বন্ধ করতে হবে এবং এক মাসের মধ্যে আদালতের আদেশ বাস্তবায়নের প্রতিবেদন জমা দিতে হবে।

আইসিজে রায়ে যোগ করেছে যে রাফাহতে ইসরাইলের কর্মকাণ্ড ফিলিস্তিনি জনগণের জন্য মারাত্মক হুমকির সৃষ্টি করেছে।

আন্তর্জাতিক বিচার আদালতের সিদ্ধান্তে আরো বলা হয়েছে, গাজায় মানবজীবনের জন্য প্রয়োজনীয় সব অবকাঠামো ধ্বংস হয়ে গেছে।

ICJ ১৩-২ সংখ্যাগরিষ্ঠের দ্বারা ইসরাইলের বিষয়ে তার সিদ্ধান্ত হস্তান্তর করেছে, ইসরাইলকে জাতিসংঘের একটি তথ্য অনুসন্ধান মিশনে গাজায় প্রবেশাধিকার দেওয়ার নির্দেশ দিয়েছে।

ICJ-এর সিদ্ধান্ত অনুযায়ী, ইসরাইলি সেনাবাহিনী ৭ মে রাফাহতে স্থল অভিযান শুরু করে, যার ভিত্তিতে দক্ষিণ আফ্রিকা ১০ মে অভিযান বন্ধ করার অনুরোধ করে।

ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিস অনুসারে, আদালত গত ২৮শে মার্চ দেওয়া আদেশে বলেছে যে গাজার পরিস্থিতি খুবই খারাপ এবং গাজার মানবিক পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

উল্লেখ্য যে, দখলদার ইহুদিবাদী সরকার, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্দেশে, যারা এই দখলদার সরকারের সবচেয়ে বড় সমর্থক ও সমর্থক হিসেবে, গাজায় তেল আবিবকে সব ধরনের রাজনৈতিক, অর্থনৈতিক, সামরিক সহায়তা প্রদান করছে, এটি কয়েক মাস ধরে গাজার ফিলিস্তিনিদের গণহত্যা করছে এবং প্রতিদিন ভারী আকাশ, নৌ ও সামুদ্রিক হামলার পাশাপাশি এটি গাজার জনগণের ন্যূনতম মানবাধিকারেও বিশ্বাসী নয় এবং মারাত্মকভাবে লঙ্ঘন করছে।

تبصرہ ارسال

You are replying to: .