۲ مرداد ۱۴۰۳ |۱۶ محرم ۱۴۴۶ | Jul 23, 2024
এবার ৮৮টি দেশের ৩,৩২২ জন রাজকীয় অতিথি হজ করবেন জেনে নিন কারা এই রাজকীয় অতিথিরা।
এবার ৮৮টি দেশের ৩,৩২২ জন রাজকীয় অতিথি হজ করবেন জেনে নিন কারা এই রাজকীয় অতিথিরা।

হাওজা / ৭৫ টি দেশের ১,০৭৫ রাজকীয় অতিথি হজ করতে সৌদি আরবে উপস্থিত রয়েছেন, এবার ৮৮টি দেশের ৩,৩২২ জন রাজকীয় অতিথি হজ করবেন জেনে নিন কারা এই রাজকীয় অতিথিরা।

রিপোর্ট: হাসান রেজা

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, সৌদি আরবের ইসলামি বিষয়ক মন্ত্রণালয় খাদিমে হারামাইন শরীফাইন কর্মসূচির অধীনে হজে আসা ৯টি দেশের আরও ১৪৫ জন রাজকীয় অতিথিকে স্বাগত জানিয়েছে।

সৌদি আরবের মিডিয়া অনুযায়ী, এ পর্যন্ত ৭৫টি দেশের ১,৭৫০ জন রাজকীয় অতিথি সৌদি আরবে এসেছেন।

মনে রাখতে হবে, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের বিশেষ আমন্ত্রণে বিশ্বের ৮৮টি দেশের ৩ হাজার ৩২২ জন হজযাত্রী হজ পালন করবেন। তাদের মধ্যে ২,০০০ হজযাত্রী ফিলিস্তিনে শহীদ এবং আহত নাগরিকদের পরিবারের, আর ২২ জন হজযাত্রী সৌদি আরবে বিচ্ছিন্ন সিয়ামিজ শিশুদের বাবা-মা হবেন।

ইসলামী বিষয়ক মন্ত্রণালয় এই কর্মসূচি বাস্তবায়ন ও পর্যবেক্ষণ করে, সৌদি আরবের ইসলামিক বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ আল-শেখের নির্দেশনায় রাজকীয় অতিথিদের পরিবেশন করার জন্য প্রতিষ্ঠিত কমিটিগুলি হজযাত্রীদের আগমনের সুবিধার পাশাপাশি খাবার ও বাসস্থান, যাতায়াত ও পরিবহনসহ অন্যান্য সেবা প্রদান করছে।

এর আগে, সৌদি আরবের ইসলামি বিষয়ক মন্ত্রী বলেছিলেন যে মন্ত্রণালয় বিদেশে অবস্থিত দূতাবাস এবং মন্ত্রণালয়ের ধর্মীয় অ্যাটাশেদের সাথে সমন্বয় করে কর্মসূচির সাধারণ সম্পাদকের মাধ্যমে রাজকীয় ডিক্রি বাস্তবায়নের জন্য সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করেছে।

সৌদি আরবে আগত রাজকীয় অতিথিরা হজযাত্রার সুবিধার্থে সৌদি নেতৃত্ব এবং ইসলামী বিষয়ক মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছেন।

تبصرہ ارسال

You are replying to: .