۲ مرداد ۱۴۰۳ |۱۶ محرم ۱۴۴۶ | Jul 23, 2024
রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রী
রাশিয়ান পররাষ্ট্রমন্ত্রী

হাওজা / বিশ্বের পরিবর্তন এবং নতুন বৈশ্বিক ব্যবস্থা ব্রিকসের অগ্রগতির সর্বোত্তম উদাহরণ, আন্তর্জাতিক পরিবর্তন পশ্চিমের মুখ থেকে মুখোশ সরিয়ে দিয়েছে।

রিপোর্ট: হাসান রেজা

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেছেন ব্রিকস পররাষ্ট্রমন্ত্রীরা তাদের জাতীয় মুদ্রায় পারস্পরিক বাণিজ্য অর্থপ্রদানের জন্য একটি সিস্টেমে কাজ করছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ নিজনি নভগোরোডে ব্রিকস পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে তার ভাষণে একথা বলেন যে ২০৩৩ সালের জোহানেসবার্গ সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে, আন্তর্জাতিক আর্থিক ব্যবস্থার সংস্কার এবং পারস্পরিক বাণিজ্যে আমাদের জাতীয় মুদ্রায় অর্থপ্রদানের ব্যবস্থা প্রস্তুত করা হচ্ছে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন যে রাশিয়া এবং বিশ্বের বেশিরভাগ দেশ সরকারগুলির মধ্যে সমতা এবং ক্ষমতার ভারসাম্যের ভিত্তিতে একটি নতুন বিশ্ব ব্যবস্থার পক্ষে।

সের্গেই ল্যাভরভ আরও বলেন যে ব্রিকস বিশ্বকে পরিবর্তন করতে এবং একটি নতুন বিশ্বব্যবস্থা আনতে একটি পদক্ষেপ এবং এর বৈশ্বিক ভূমিকা বৃদ্ধি পাবে।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সাম্প্রতিক আন্তর্জাতিক পরিবর্তন পশ্চিমাদের মুখ থেকে পর্দা সরিয়ে দিয়েছে এবং এটা সবার কাছে পরিষ্কার হয়ে গেছে যে পশ্চিমারা তাদের নিজস্ব ব্যবস্থা বিশ্বের ওপর চাপিয়ে দিতে চায়।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমা কর্তৃপক্ষ অর্থনৈতিক সমস্যাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে এবং নিষেধাজ্ঞা ও আর্থিক ব্ল্যাকমেইলের মাধ্যমে তারা স্বাধীন দেশগুলোর উন্নয়ন পরিকল্পনাকে প্রভাবিত করার চেষ্টা করছে এবং তাদের নিজেদের ব্যবসায়িক অংশীদার নির্বাচনের অধিকার অস্বীকার করছে।

تبصرہ ارسال

You are replying to: .