۲ مرداد ۱۴۰۳ |۱۶ محرم ۱۴۴۶ | Jul 23, 2024
রাশিয়া অর্থনীতিতে জাপানকে পিছনে হটিয়ে দিতে সক্ষম হয়েছে!
রাশিয়া অর্থনীতিতে জাপানকে পিছনে হটিয়ে দিতে সক্ষম হয়েছে!

হাওজা / রাশিয়া অর্থনীতিতে জাপানকে পিছনে হটিয়ে দিতে সক্ষম হয়েছে! অথচ জাপানকে কোন যুদ্ধে জড়াতে হয় নি এবং পশ্চিমারা জাপানের ওপর কোনো অবরোধ ই আরোপ করে নি ।

রিপোর্ট: মুহাম্মদ মুনীর হুসাইন

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, খবরটা নিয়ে কিছু তাহলীল ( বিশ্লেষণ) :

খুবই আশ্চর্য্য! ইউক্রেনের সাথে যুদ্ধ এবং মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) , যুরা ( যুক্তরাজ্য ) , ফ্রান্স , জার্মানি সহ গোটা পশ্চিমা বিশ্ব রাশিয়ার ওপর সবচেয়ে কঠোর ১৬০০০ তাহরীম ( নিষেধাজ্ঞা) জারি ও আরোপ করেছে এবং এতদসত্ত্বেও রাশিয়া অর্থনীতিতে জাপানকে পিছনে হটিয়ে দিতে সক্ষম হয়েছে! অথচ জাপানকে কোন যুদ্ধে জড়াতে হয় নি এবং পশ্চিমারা জাপানের ওপর কোনো অবরোধ ই আরোপ করে নি । যুদ্ধ বিহীন ও অবরোধ বিহীন জাপান কেন অর্থনীতিতে যুদ্ধ ও অর্থনৈতিক অবরোধ কবলিত রাশিয়া থেকে পিছিয়ে পড়ল ?!!!

আসলে পশ্চিমারা তাদের শত্রুদের বিরুদ্ধে যে প্রচার প্রোপাগান্ডা চালায় সেটার অধিকাংশই মিথ্যা এবং সেগুলো হচ্ছে বেশিরভাগ ক্ষেত্রে অপপ্রচার। (জাপানকে ছাড়াল রাশিয়ার অর্থনীতি)

রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমারা যুদ্ধ চাপিয়ে ও অর্থনৈতিক তাহরীম ( অবরোধ) রাশিয়ার অর্থনীতিকে তো পঙ্গু ও বিকল করতে তো পারেই নি বরং রুশ অর্থনীতি এতটাই ভালো হয়েছে যে সে দেশটি অর্থনীতিতে জাপানকেও পিছে হটিয়ে দিতে সক্ষম হয়েছে।

আমাদের উচিত পশ্চিমারা তাদের প্রতিপক্ষ ও শত্রুদের বিরুদ্ধে যে সব প্রচার প্রোপাগান্ডা চালায় সেগুলোকে অপপ্রচার বলে বিশ্বাস করে সেগুলোয় কর্ণপাত না করা ।

আসলে রাশিয়ার ওপর ইউক্রেনের যুদ্ধ চাপিয়ে দিয়ে এবং কঠোর অর্থনৈতিক তাহরীম ( অবরোধ ) আরোপ করে আসলে পশ্চিমারা ( বিশেষ করে ইউরোপীয় ইউনিয়ন) বোকার মতো নিজেদের ওপর যুদ্ধ ও তাহরীম ( অবরোধ) চাপিয়ে দিয়েছে মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) ও যুরার ( যুক্তরাজ্য) প্ররোচনায় । এ যেন অনেকটা মাযুরা (মার্কিন যুক্তরাষ্ট্র) ও যুরার (যুক্তরাজ্য) কথায় নাইচ্যা ইউরোপীয়রা নিজেগোর দ্যাশ দিছে বেইচ্যার মতো । কারণ ইউক্রেন - রাশিয়া সংঘাত ও রাশিয়ার ওপর কঠোর অর্থনৈতিক তাহরীম ( অবরোধ) আরোপ করে খোদ পশ্চিমারাই হয়েছে জব্দ । এ যেন নিজের নাক কেটে পরের রথ যাত্রা ভঙ্গ করার মতো।

تبصرہ ارسال

You are replying to: .