۲ مرداد ۱۴۰۳ |۱۶ محرم ۱۴۴۶ | Jul 23, 2024
হাজী ইয়াহিয়া মোহাম্মাদ রমজান
হাজী ইয়াহিয়া মোহাম্মাদ রমজান

হাওজা / চলতি বছর হজ পালন করতে গিয়ে আল্লাহর ডাকে সাড়া দিয়েছেন এ বছরের কনিষ্ঠ হাজী ইয়াহিয়া মোহাম্মাদ রমজান।

রিপোর্ট: রাসেল আহমেদ

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, হজ সামর্থবান প্রাপ্তবয়স্ক মুসলমানদের জন্য একটি বাধ্যতামূলক ধর্মীয় ইবাদত। প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্তের দেশ থেকে ধর্মপ্রান মুসল্লিরা জড়ো হন সৌদি আরবের মক্কায়। সামর্থবান প্রাপ্ত বয়স্ক মুসল্লিদের জীবনে একবার হজ আবশ্যিক (অর্থাৎ ফরজ)।

এই মহা গুরুত্বপূর্ণ ও ফযিলতপূর্ণ ইবাদত হজ পালন করতে গিয়ে অনেকেই মৃত্যু বরণ করেন, পান শহীদি মর্যাদা। চলতি বছর হজ পালন করতে গিয়ে আল্লাহর ডাকে সাড়া দিয়েছেন এ বছরের কনিষ্ঠ হাজী। শিশুটির নাম ইয়াহিয়া মোহাম্মাদ রমজান। শিশুটির মৃত্যুতে তার জন্মভূমি মিশরে কাফর আল শেখে নেমে এসেছে শোকের ছায়া।

সংবাদমাধ্যম আল-খালিদের তথ্যমতে, বাবা-মা'র সাথে হজ পালনের সময় অতিরিক্ত গরম সহ্য করতে না পারায় মারা যায় মোহাম্মাদ রমজান।

সম্প্রতি ইহরাম পড়া তার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে ব্যাপক জনপ্রিয়তা পায়। স্বজনদের দাবি ছবিটি ছড়িয়ে পড়ার কিছুদিন পরেই মারা যায় শিশুটি।

মোহাম্মদ রমজানের মৃত্যুতে তার স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা সমবেদনা জানিয়েছেন বিশ্বের কনিষ্ঠ এই হাজীর পরিবারকে। তার জানাজা পড়ানো হয় মক্কা গ্র্যান্ড মসজিদে এবং দাফন করা হয় পবিত্র শহর মক্কায়।

تبصرہ ارسال

You are replying to: .