۲۴ تیر ۱۴۰۳ |۷ محرم ۱۴۴۶ | Jul 14, 2024
আপনি কি জানেন কোন দেশের অস্ত্র ফিলিস্তিনের নিষ্পাপ শিশুদের হত্যা করছে?
ফিলিস্তিনের নিষ্পাপ শিশু

হাওজা / হালিমা বলেন, মনে হচ্ছে আমাদের ভেতর থেকে মানবতা ধ্বংস হয়ে গেছে।

রিপোর্ট: হাসান রেজা

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, গ্রেট ব্রিটেন ভিত্তিক আন্তর্জাতিক সাহায্য সংস্থা অক্সফামের নির্বাহী পরিচালক হালিমা বেগম ইহুদিবাদী সরকারের কাছে ব্রিটিশ অস্ত্র বিক্রির নিন্দা জানিয়ে বলেছেন যে ব্রিটিশ অস্ত্র গাজায় নিরীহ ফিলিস্তিনি শিশু ও তাদের পিতামাতাকে হত্যা করছে।

স্থানীয় পত্রিকা দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে অক্সফামের নির্বাহী পরিচালক হালিমা বেগম এ কথা বলেন যে ইসরায়েলে অস্ত্র পাঠানো এবং গাজাকে সহায়তা একই সঙ্গে নৈতিক মূল্যবোধ ও সাধারণ জ্ঞানের পরিপন্থী।

অক্সফামের নির্বাহী পরিচালক, যিনি সম্প্রতি পশ্চিম তীর সফর থেকে ফিরেছেন, বলেছেন ব্রিটেনের উচিত অবিলম্বে ইহুদিবাদী শাসকের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করা।

তিনি আরও বলেন, লন্ডন একদিকে গাজাকে মানবিক সহায়তা প্রদান করে এবং অন্যদিকে ইসরায়েলকে বোমা সরবরাহ করে থাকে।

অক্সফামের নির্বাহী পরিচালক হালিমা বেগম লন্ডনের এই অজুহাতকে খারিজ করে দিয়েছেন যে ইহুদিবাদী সরকারের কাছে ব্রিটিশ অস্ত্র কোম্পানিগুলির অস্ত্র বিক্রি একটি বাণিজ্যিক বিষয় এবং আইন এটি বন্ধ করার অনুমতি দিয়েছে।

তিনি বলেন, কেন আপনি ইচ্ছাকৃত অস্ত্র বিক্রি করছেন যা হাজার হাজার নিষ্পাপ শিশু ও অভিভাবকদের হত্যার জন্য ব্যবহার করা হচ্ছে?

অক্সফামের নির্বাহী পরিচালক উল্লেখ করেন যে, গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার কারণে এই মুহূর্তে ৩৭ হাজারের বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছে, শিশুদের ওপর বোমাবর্ষণ করা হচ্ছে।

গাজার শিশুরা অপুষ্টিতে ভুগছে এবং সম্ভাব্য দুর্ভিক্ষের সম্মুখীন হলেও ব্রিটেন ইহুদিবাদী সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে রাজি নয়। তিনি বলেন, মনে হচ্ছে আমাদের ভেতর থেকে মানবতা ধ্বংস হয়ে গেছে।

হালিমা বেগম আরও বলেন, গ্লোবাল সাউথের দেশগুলো গাজার জন্য কী করা উচিত তা নিয়ে তুলনামূলকভাবে ঐক্যবদ্ধ, শুধুমাত্র পশ্চিমা নেতারা বুঝতে পারছেন না এই সময়ে নৈতিকভাবে সঠিক কাজটি কী করা উচিত।

تبصرہ ارسال

You are replying to: .