۵ خرداد ۱۴۰۳ |۱۷ ذیقعدهٔ ۱۴۴۵ | May 25, 2024
ইলহান ওমর
ইলহান ওমর

হাওজা / ইয়েমেনে জাতিসংঘের দূতকে সম্বোধন করে মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ইলহান ওমর বলেছেন, সৌদি জোটের প্রতি আমাদের সমর্থন ইয়েমেনে সংকট তৈরি করেছে, রাশিয়া নয়।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত বলেছেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন ইয়েমেনে খাদ্য সংকটকে আরও বাড়িয়ে দিয়েছে।

ইয়েমেন সংকটের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের উদাসীনতা এবং ইউক্রেনের মানবিক ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের দ্বিগুণ মান উল্লেখ করে ইলহান ওমর ইসলামিক এবং তৃতীয় বিশ্বের দেশগুলিরও সমালোচনা করেছেন।

ইলহান ওমর তার টুইটার পেজে লিখেছেন, ইউক্রেনে রাশিয়ার অবৈধ আগ্রাসন ইয়েমেনে ভয়াবহ মানবিক সংকটের কারণ নয়।

বিপরীতে, ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের নৃশংস আগ্রাসন এবং ইয়েমেনে অবরোধের কারণে লাখ লাখ মানুষ ক্ষুধার্ত হয়েছে এবং যুক্তরাষ্ট্র এখনো এই জোটকে সমর্থন দিচ্ছে।

ইলহান ওমর লিখেছেন, নিজের দোষ অন্যের ঘাড়ে চাপানো উচিত নয়।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র যদি ইউক্রেনে রাশিয়ার কথিত নৃশংসতার বিষয়ে তদন্ত করতে চায়, তাহলে প্রথমে তাকে আন্তর্জাতিক অপরাধ আদালতের সদস্য হতে হবে।

ডেমোক্রেটিক ফার্মার লেবার পার্টির প্রতিনিধি পরিষদের সদস্য ইলহান ওমর প্রশ্ন করেছেন কিভাবে ইউক্রেনে যুদ্ধাপরাধের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার বিরুদ্ধে বিচার করতে পারে। ওয়াশিংটন আন্তর্জাতিক অপরাধ আদালতের সদস্যও নয়, যেটি মামলাটি তদন্ত করছে।

تبصرہ ارسال

You are replying to: .