۵ خرداد ۱۴۰۳ |۱۷ ذیقعدهٔ ۱۴۴۵ | May 25, 2024
প্রধানমন্ত্রী আব্দুল আজিজ বিন হাবতুর
প্রধানমন্ত্রী আব্দুল আজিজ বিন হাবতুর

হাওজা / ইয়েমেনের প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন যে বাব আল-মান্দাব একটি আন্তর্জাতিক মহাসড়ক এবং ইয়েমেনের একটি অংশ যা কখনই দখলদার ইসরাইলিদের দ্বারা দখল হতে দেওয়া হবে না।

হাওজা নিউজ বাংলা রিপোর্ট অনুযায়ী, আল-মাসিরা চ্যানেলের মতে, ইয়েমেনের প্রধানমন্ত্রী আব্দুল আজিজ বিন হাবতুর ঘোষণা করেছেন যে লোহিত সাগর সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত ইয়েমেনের জনগণ বাব আল-মান্দাব থেকে নেবে।

আবদুল আজিজ বিন হাবতুর বাইডেনের আঞ্চলিক সফরের কথা উল্লেখ করে এটিকে ওয়াশিংটনের দুর্বলতার লক্ষণ এবং জেদ্দায় আমেরিকান প্রেসিডেন্টের বক্তব্যকে সম্পূর্ণ ভণ্ডামি ভিত্তিক বলে উল্লেখ করে বলেন, সৌদি সরকারের আগ্রাসন সবার কাছে স্পষ্ট।

এর আগে, ইয়েমেনের মানবিক বিষয়ক ম্যানেজমেন্ট কমিটির মুখপাত্র তালাত আল-শারজাবি আল-মুখা এবং বাব আল-মান্দাবে আমিরাতি ভাড়াটেদের অবৈধ দখলের কঠোর সমালোচনা করে বলেছিলেন যে আবুধাবির নির্দেশে তাইজ প্রদেশে এ ধরনের সেনানিবাস স্থাপন করা হচ্ছে যেগুলো আমেরিকান, ব্রিটিশ ও ইহুদিবাদী বাহিনী ব্যবহার করবে।

মনে রাখতে হবে লোহিত সাগর ও বাব আল-মান্দাবের কৌশলগত, অর্থনৈতিক ও ভৌগলিক গুরুত্বের পরিপ্রেক্ষিতে অনেক আঞ্চলিক ও আন্তর্জাতিক শক্তি এই এলাকাকে নিয়ন্ত্রণ করতে চায়। এটি লক্ষণীয় যে বাব আল-মান্দাব বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ জলপথ।

تبصرہ ارسال

You are replying to: .