۱۹ آذر ۱۴۰۱ |۱۶ جمادی‌الاول ۱۴۴۴ | Dec 10, 2022
News Code: 384365
27 ستمبر 2022 - 12:57
হুজ্জাতুল ইসলাম মাওলানা মাসুম আলী গাজী নাজাফী
হুজ্জাতুল ইসলাম মাওলানা মাসুম আলী গাজী নাজাফী

হাওজা / ইমাম মুহাম্মদ বাক্বির (আঃ) বলেছেন : যে ব্যক্তির সামনে আমাদের কথা স্মরণ করা হয় এবং সে যদি মশার পালকের মতোও অশ্রু প্রবাহিত করে, তাহলে মহান আল্লাহ তাআলা তার পরিবর্তে তাকে জান্নাতে একটি ঘর প্রদান করবেন।

হুজ্জাতুল ইসলাম মাওলানা মাসুম আলী গাজী নাজাফী

قَالَ الْبَاقِرُ عَلَیْهِ السَّلاٰمُ : مَا مِنْ رَجُلٍ ذَکَرَنَا اَوْ دُکِرْنَا عِنْدَہُ یَخْرُجُ مِنْ عَیْنَیْهِ مَاء وَلَوْ مِثْلَ جَنَاحِ الْبَعُوْضَةِ اِلَّا بَنَی اللّٰهُ لَهُ بَیْتاً فِیْ الْجَنَّةِ وَجَعَلَ ذَلِك الدَّمْعَ حِجَاباً بَیْنَهُ وَبَیْنَ النَّارِ

ইমাম মুহাম্মদ বাক্বির (আঃ) বলেছেন : "যে ব্যক্তির সামনে আমাদের কথা স্মরণ করা হয় এবং সে যদি মশার পালকের মতোও অশ্রু প্রবাহিত করে, তাহলে মহান আল্লাহ তাআলা তার পরিবর্তে তাকে জান্নাতে একটি ঘর প্রদান করবেন। আর ওই অশ্রুজল মানুষ এবং জাহান্নামের আগুনের মাঝে ঢাল হয়ে থাকবে। যে ব্যক্তি ইমাম হোসায়েন (আঃ) দুঃখে কাঁদে বা কাঁদায় বা কাঁদার মতো ভান করে তার উপর জান্নাত ফরজ।"

উল্লেখিত হাদীসে ইমাম (আঃ) বলেছেন যে, ইমাম হোসায়েন (আঃ)-এর শোকে মশার পালকের বরাবর অশ্রু ঝরালেও তাকে সামান্য মনে করবে না বরং তার মূল্য হল বৃহৎ। আর এমন ব্যক্তিও জান্নাতের অধিকারী হবে। এছাড়া ইমাম হোসায়েন (আঃ)-এর শোকে প্রবাহিত অশ্রুজল জাহান্নামের আগুনের মধ্যে ঢাল স্বরূপ হবে।

تبصرہ ارسال

You are replying to: .
9 + 0 =