۱ اردیبهشت ۱۴۰۳ |۱۱ شوال ۱۴۴۵ | Apr 20, 2024
আয়াতুল্লাহ আলী রেজা আরাফি
আয়াতুল্লাহ আলী রেজা আরাফি

হাওজা / নববর্ষের প্রাক্কালে, ইরানের হাওজা ইলমিয়ার প্রধান আয়াতুল্লাহ আলী রেজা আরাফি ওয়েস্টমিনস্টারের আর্চবিশপ এবং ইংল্যান্ড এবং ওয়েলসের ক্যাথলিক বিশপের সভাপতিকে অভিনন্দন জানাতে একটি বার্তা প্রেরণ করেছিলেন।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, হজরত ঈসা (আ:) এর জন্ম এবং নতুন বছর উপলক্ষে, ইরানের হাওজা ইলমিয়ার প্রধান আয়াতুল্লাহ আলী রেজা আরাফি ওয়েস্টমিনস্টার আর্চবিশপের সভাপতি এবং ইংল্যান্ডের ক্যাথলিক বিশপদের সভাপতিকে অভিনন্দন জানাতে একটি বার্তা পাঠিয়েছিলেন যার উত্তর এসেছে।

এই চিঠিতে, আয়াতুল্লাহ আরাফিকে আন্তরিক অভিনন্দন জানানোর জন্য ধন্যবাদ জানিয়ে তিনি চিঠির পাঠ্যের উপর তাঁর খুশি প্রকাশ করেছেন এবং ইরানের হাওজা ইলমিয়ার প্রধানকেও অভিনন্দন জানিয়েছেন।

এটি লক্ষ করা উচিত যে ইরানের হাওজা ইলমিয়ার প্রধান আয়াতুল্লাহ আলী রেজা আরাফি বিশ্বের ৮০ জন খ্রিস্টান নেতাকে একটি চিঠি লিখেছিলেন এবং নববর্ষের আগমন এবং ঈসা (আ:) এর জন্মদিন উপলক্ষে অভিনন্দন জানিয়েছিলেন।

নতুন বছরের আগমন উপলক্ষে ক্যাথলিক চার্চের নেতা পোপ ফ্রান্সিসকে আয়াতুল্লাহ আলী রেজা আরাফি অভিনন্দন জানিয়েছেন, রাশিয়ান অর্থোডক্স চার্চের নেতা পেট্রেক ক্যারেল, জেরি প্লাই, চার্চের ওয়ার্ল্ড কাউন্সিলের অন্তর্বর্তী সেক্রেটারি জেনারেল, জর্জিয়ার অর্থোডক্স চার্চের নেতা ক্যাথলিক এলিয়াহ দ্বিতীয়, রাশিয়ান চার্চের বিদেশ সম্পর্ক বিভাগের প্রধান আর্মেনিয়ান নেতা ক্যাথলিক আরাম প্রথম, মেট্রোপলিটন হিলারিয়ান, গ্রিসের আর্চবিশপ হেরনমোস, প্যাট্রিয়টিক চার্চের কনস্টান্টিনোপল অফ আর্কবিশপ বার্থোলোমি, এবং লাতিন আমেরিকার খ্রিস্টান নেতাদের সাথে, অভিনন্দনগুলির নাম ইরানে পাশাপাশি আর্মেনিয়ান এবং সহযোগী সম্প্রদায়ের নেতাদের লেখা হয়েছিল।

ইরানের হাওজা ইলমিয়ার প্রধান আয়াতুল্লাহ আলী রেজা আরাফি হজরত ঈসা (আ:) এর জন্ম এবং নতুন বছরের শুরুতে এবং এর পাশাপাশি বছরের তিক্ত ঘটনা এবং গাজার ফৌজদারি গণহত্যা, গাজার জনগণের কথাও উল্লেখ করেছেন।

এছাড়া ফিলিস্তিনিদের জাতীয় অধিকার এবং দখলকৃত ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে শান্তির প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিল।

تبصرہ ارسال

You are replying to: .