۵ تیر ۱۴۰۳ |۱۸ ذیحجهٔ ۱۴۴۵ | Jun 25, 2024
ইসলামী বিপ্লবী নেতা
ইসলামী বিপ্লবী নেতা

হাওজা / ইসলামী বিপ্লবী নেতা ইরানের রাষ্ট্রপতি এবং তার সাথীদের শাহাদাতে শোক বার্তা জারি করেছেন এবং সাধারণ শোক ঘোষণা করেছেন।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইসলামী বিপ্লবী নেতা ইরানের রাষ্ট্রপতি এবং তার সাথীদের শাহাদাতের প্রতি শোক প্রকাশ করে একটি বার্তা জারি করেছেন এবং সাধারণ শোক ঘোষণা করেছেন।

بسم اللہ الرحمن الرحیم

انا للہ و انا الیہ راجعون

অত্যন্ত দুঃখের সাথে আমরা মুজাহিদীন আলেম, জনবান্ধব রাষ্ট্রপতি, নম্র ও পরিশ্রমী রাষ্ট্রপতি, ইমাম রেজা (আ:)-এর সেবকের শাহাদাতের তিক্ত সংবাদ পেলাম।

এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটেছিল সেবার প্রচেষ্টায়, এই মহান ও নিঃস্বার্থ মানুষটির দাপ্তরিক দায়িত্ব পালনের পুরো সময়কাল, তা তার সংক্ষিপ্ত রাষ্ট্রপতিত্বই হোক বা তার আগে, সম্পূর্ণভাবে জনগণ, দেশ ও ইসলামের নিরন্তর সেবায় অতিবাহিত হয়েছে।প্রিয় রাইসি ক্লান্ত কি জিনিস জানত না।

এই তিক্ত দুর্ঘটনায় ইরানি জাতি তার একজন আন্তরিক, মূল্যবান ও হৃদয়বান সেবককে হারিয়েছে।

তার জন্য, মানুষের মঙ্গল এবং আল্লাহর ইচ্ছার প্রতি তাদের সম্মতি অন্য সব কিছুর উপর প্রাধান্য পেয়েছে আর এ কারণেই কিছু লোকের অকৃতজ্ঞতা এবং কিছু অসাধু লোকের উপহাস তার উন্নয়নে দিনরাত কাজ করা থেকে বিরত রাখতে পারেনি।

এই মারাত্মক ট্র্যাজেডিতে তাবরিজের জনপ্রিয় ও নির্ভরযোগ্য ইমাম জুমা হুজ্জাতুল-ইসলাম আল হাশিম, মুজাহিদীন এবং সক্রিয় পররাষ্ট্র মন্ত্রী জনাব আমির আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের বিপ্লবী ও ধার্মিক গভর্নর জনাব মালিক রহমাতি, স্টাফ সদস্য এবং উপস্থিত আরও কিছু লোকও দারে রহমত এলহির দিকে অগ্রসর হয়েছে।

আমি পাঁচ দিনের সাধারণ শোক ঘোষণা করছি এবং ইরানের প্রিয় জাতির প্রতি সমবেদনা জানাচ্ছি।

সংবিধানের ১৩১ অনুচ্ছেদ অনুযায়ী জনাব মোখবির সাহেব, তিনি প্রশাসনের প্রধানের পদ গ্রহণ করবেন এবং তার দায়িত্ব হল আইনসভা ও বিচার বিভাগের প্রধানদের সাথে সহযোগিতায় সর্বাধিক পঞ্চাশ দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি নির্বাচন নিশ্চিত করা।

পরিশেষে, আমি জনাব রাইসি সাহেবের মা, তাঁর সম্মানিত স্ত্রী এবং রাষ্ট্রপতির অন্যান্য জীবিত ব্যক্তি এবং রাষ্ট্রপতির সাথে থাকা অন্যান্য ব্যক্তিদের সম্মানিত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি, বিশেষ করে জনাব আল হাশিম সাহেবের পিতা এবং আমি মহান আল্লাহর কাছে তাদের জন্য ধৈর্য ও সান্ত্বনা এবং মৃতদের জন্য আল্লাহর রহমত প্রার্থনা করছি।

সৈয়দ আলী খামেনি

২০ মে, ২০২৪

تبصرہ ارسال

You are replying to: .