۵ تیر ۱۴۰۳ |۱۸ ذیحجهٔ ۱۴۴۵ | Jun 25, 2024
ইরানের প্রেসিডেন্ট ও তার সহকর্মীদের শাহাদাতে ৩ দিনের শোক ঘোষণা করেছে সিরিয়া।
ইরানের প্রেসিডেন্ট সৈয়্দ ইব্রাহিম রাইসি

হাওজা / ইরানের প্রেসিডেন্ট ও তার সহকর্মীদের শাহাদাতে ৩ দিনের শোক ঘোষণা করেছে সিরিয়া।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইরানের প্রেসিডেন্ট সৈয়্দ ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান এবং তাদের কয়েকজন সহকর্মীর শাহাদত উপলক্ষে সিরিয়া সরকার দেশে তিন দিনের শোক ঘোষণা করেছে।

ফারস নিউজের মতে, ইরানের প্রেসিডেন্ট সৈয়্দ ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান ও তাদের সহকর্মীদের শাহাদাত উপলক্ষে ইরানি জনগণ এবং ইসলামী বিপ্লবী নেতার প্রতি শোক বার্তা পাঠানোর পর সিরিয়া সরকার তিন দিনের ঘোষণা দিয়েছে।

এর আগে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ইসলামি বিপ্লবী নেতা, ইরানের সরকার ও জাতির পক্ষ থেকে এবং সিরিয়ার জনগণের পক্ষে সহানুভূতি প্রকাশ করেছেন এবং ইরানের প্রেসিডেন্ট সৈয়দ ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হুসেইন আমির আব্দুল্লাহিয়ানের শাহাদাতে সমবেদনা জানান।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, সিরিয়া এই বেদনাদায়ক ঘটনা এবং বিরাট ক্ষতির জন্য ইসলামিক প্রজাতন্ত্র ইরান এবং নিহতদের পরিবার ও তাদের সহকর্মীদের প্রতি আন্তরিক দুঃখ ও সমবেদনা প্রকাশ করছে।

সিরিয়ার প্রেসিডেন্ট ইরানের প্রেসিডেন্টের বাণিজ্য সফরের কথা উল্লেখ করে বলেন, তিনি জনগণের সেবায় শহীদ হয়েছেন।

এর আগে, লেবানন সরকার তিন দিনের শোক ঘোষণা করেছে, অন্যদিকে পাকিস্তান ও ভারত, সেইসাথে ইরাক সরকার এই ঘটনার পর জনসাধারণের শোক ঘোষণা করেছে।

تبصرہ ارسال

You are replying to: .