۵ تیر ۱۴۰۳ |۱۸ ذیحجهٔ ۱۴۴۵ | Jun 25, 2024
শাহাদাত উপলক্ষে শোক সভা
শাহাদাত উপলক্ষে শোক সভা

হাওজা / প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসীসহ ইরানের বিদেশ মন্ত্রী হুসায়েন আমীর আব্দুল্লাহিয়ান, আয়াতুল্লাহ মোহাম্মদ হুসায়েন আল হাশেম ও আরো কয়েক জন বিশিষ্ট কর্মকর্তাদের পবিত্র শাহাদাত উপলক্ষে গত ২১-০৫-২৪ তারিখ মঙ্গলবার সন্ধ্যায় বারগাহে জাহরা কারবালা কমিটির উদ্যোগে মহতি শোক সভার আয়োজন করা হয়েছিল।

রিপোর্ট: সৈয়দ জন মহম্মদ জায়দি

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ইরানী ইসলামী বিপ্লবের অন্যতম ভূমিকা পালনকারী খাদিমে ইমাম রেজা (আ:), দীর্ঘদিন ধরে ইরানের প্রধান বিচারপতি হিসাবে কর্মরত প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসীসহ ইরানের বিদেশ মন্ত্রী হুসায়েন আমীর আব্দুল্লাহিয়ান, আয়াতুল্লাহ মোহাম্মদ হুসায়েন আল হাশেম ও আরো কয়েক জন বিশিষ্ট কর্মকর্তাদের পবিত্র শাহাদাত উপলক্ষে গত ২১-০৫-২৪ তারিখ মঙ্গলবার সন্ধ্যায় বারগাহে জাহরা কারবালা কমিটির উদ্যোগে মহতি শোক সভার আয়োজন করা হয়েছিল।

মোওলানা সৈয়দ ইউসুফ আলী জায়দী সাহেবের নেতৃত্বে অনুষ্ঠান হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুজ্জাতুল ইসলাম সৈয়দ ফিরোজ হুসাইন জায়দী সাহেব, জনাব মোওলানা সৈয়দ ক্বাসিম রেজা রিজভী সাহেব, জনাব সৈয়দ রাহাত হুসাইন সাহেব, জনাব মোওলানা মদদ আলী সাহেব।

কোরআন তিলাওয়াত করেন জনাব মোওলানা হায়দার আলী সাহেব ক্বিবলা।

অনুষ্ঠান পরিচালনা করেন সৈয়দ জন মহম্মদ জায়দি । উক্ত অনুষ্ঠানে জাতি ধর্ম নির্বিশেষে সকলে মিলে, দুর দুরন্ত থেকে বহু শান্তিপ্রীয় মানুষ উপস্থিত হয়েছিলেন যার কারণে উক্ত শোক মিছিল ও শোক সভা সাফল্য লাভ করেছে।

উলামায়ে কেরাম এই মহতি অনুষ্ঠান থেকে সমগ্র মুসলিম জাতিকে এক হওয়ার বার্তা দিয়েছেন।

তারা আরো বলেছেন যে ইজরায়েল ও আমেরিকা ষড়যন্ত্র করে হেলিকপ্টার ক্রাশ করে হত্যা করিয়েছে। মুসলিম ও মানব জাতির শত্রু ও হত্যাকারী হিসেবে তাদের উপর লানত পাঠ করা হয়, তাদের ধ্বংসের জন্য দোয়া করা হয়েছে।

শেষে বীর শহীদদের স্মরণে সুরাহ ফাতেহা ও সালামতি ইমাম (আ:) এর দোয়া পাঠ করে সমাপ্তি ঘোষণা করা হয়।

تبصرہ ارسال

You are replying to: .