۱ اردیبهشت ۱۴۰۳ |۱۱ شوال ۱۴۴۵ | Apr 20, 2024
ইহুদিবাদী সরকারের যুদ্ধ মন্ত্রিসভা হামাসের সাথে আলোচনা চূড়ান্ত উপসংহারে আনতে তাদের প্রতিনিধিদল কাতারে পাঠানোর অনুমোদন দিয়েছে।
ইহুদিবাদী সরকারের যুদ্ধ মন্ত্রিসভা হামাসের সাথে আলোচনা চূড়ান্ত উপসংহারে আনতে তাদের প্রতিনিধিদল কাতারে পাঠানোর অনুমোদন দিয়েছে।

হাওজা / ইহুদিবাদী সরকারের যুদ্ধ মন্ত্রিসভা হামাসের সাথে আলোচনা চূড়ান্ত উপসংহারে আনতে তাদের প্রতিনিধিদল কাতারে পাঠানোর অনুমোদন দিয়েছে।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, আল-আরাবি আল-জাদিদ ইহুদি সরকারের টিভি চ্যানেল বারর বরাত দিয়ে জানিয়েছে যে দোহায় যাওয়া ইহুদিবাদী সরকারের প্রতিনিধি দলের স্তর প্যারিস সম্মেলনে অংশগ্রহণকারী ইসরাইলি প্রতিনিধি দলের চেয়ে কম হবে।

গত শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসে বন্দীদের মুক্তির জন্য ইহুদিবাদী সরকার ও হামাসের মধ্যে আলোচনা হয়। ইহুদিবাদী প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন মোসাদ প্রধান ডেভিড বার্নিয়া।

বৈঠকে সিআইএ প্রধান উইলিয়াম বার্নস, কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আব্দুল রহমান আতিয়া এবং মিশরের গোয়েন্দা প্রধান আব্বাস কামিল অংশ নেন।

পবিত্র রমজান মাস শুরুর আগে প্যারিস বৈঠকে সম্ভাব্য ঐকমত্যে পৌঁছানো হবে বলে আশা করা হচ্ছে।ইসরাইলি কর্মকর্তাদের বরাত দিয়ে ইহুদিবাদী গণমাধ্যম সূত্র জানিয়েছে, প্যারিস আলোচনায় ভালো অগ্রগতি হয়েছে এবং ইসরা‌লের টিভি চ্যানেল ১২ আলোচনার বিষয়ে একজন রাজনৈতিক জায়নবাদী কর্মকর্তার সন্তুষ্টির দিকে ইঙ্গিত করে বলেছে যে আলোচনাটি ভালভাবে হয়েছে এবং উল্লেখযোগ্য অগ্রগতি অর্জিত হয়েছে।

উল্লেখ্য, দখলকারী ইহুদিবাদী সরকারের প্রধানমন্ত্রী বিন ইয়ামিন নেতানিয়াহু এর আগে বলেছিলেন যে আমরা ইসরাইলি বন্দীদের মুক্তির জন্য আলোচনা করব না এবং হামাসকে অবশ্যই বন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে, অন্যথায় আমরা সামরিক পদক্ষেপের মাধ্যমে বন্দীদের মুক্তি দেব।

تبصرہ ارسال

You are replying to: .