۲۴ تیر ۱۴۰۳ |۷ محرم ۱۴۴۶ | Jul 14, 2024
ইউনিসেফ
জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) গাজার ফিলিস্তিনি শিশুদের দুঃখজনক পরিস্থিতি বর্ণনা করেছে এবং সতর্ক করেছে যে গাজার প্রায় ৩,০০০ অপুষ্টিতে আক্রান্ত শিশু মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।

হাওজা / জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) গাজার ফিলিস্তিনি শিশুদের দুঃখজনক পরিস্থিতি বর্ণনা করেছে এবং সতর্ক করেছে যে গাজার প্রায় ৩,০০০ অপুষ্টিতে আক্রান্ত শিশু মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।

হাওজা নিউজ এজেন্সি রিপোর্ট অনুযায়ী, ফিলিস্তিনি শিশুদের পরিস্থিতি নিয়ে তার সর্বশেষ প্রতিবেদনে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) গাজার ফিলিস্তিনি শিশুদের দুঃখজনক পরিস্থিতি বর্ণনা করেছে এবং সতর্ক করেছে যে গাজায় ইসরাইলি হামলা এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা না পাওয়ার কারণে গাজার প্রায় ৩,০০০ অপুষ্ট শিশু মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজার উত্তরে খাদ্য সহায়তা পাঠানোর পর ওই এলাকার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে, তবে দক্ষিণে সাহায্যের নাগাল উল্লেখযোগ্যভাবে কমে গেছে, ফিলিস্তিনিরা সন্ত্রাসী হামলা, বাস্তুচ্যুতি এবং চিকিৎসা সুবিধা ও পরিষেবার অভাবের দ্বারা কঠোরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, যাতে আরও বেশি সংখ্যক মানুষ অপুষ্টির ঝুঁকিতে পড়ে।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার জন্য ইউনিসেফের আঞ্চলিক পরিচালক আদেল খিজরও বলেছেন: গাজা থেকে প্রাপ্ত ভয়ঙ্কর চিত্রগুলি দেখায় যে শিশুরা তাদের পরিবারের সামনে খাদ্য ও পুষ্টির সাহায্যের অভাবে এবং অপ্রতুল চিকিৎসা চাহিদার কারণে মারা যাচ্ছে।

তিনি যোগ করেছেন: ইউনিসেফের প্রচুর খাদ্য সামগ্রী রয়েছে যা ইতিমধ্যেই গাজায় পাঠানোর জন্য প্রস্তুত, গাজায় প্রবেশের অনুমতি পেলে তিনি ফিলিস্তিনি শিশুদের হাতে তুলে দিতে পারেন।

تبصرہ ارسال

You are replying to: .